ফ্যাশন

স্কার্ফ/মাফলার পরার ধরন পাল্টে নিজেকে করে তুলুন স্টাইলিশ

স্কার্ফ/মাফলার পরার ধরন পাল্টে নিজেকে করে তুলুন স্টাইলিশ

আবহাওয়া বদলের সঙ্গে সঙ্গে পাল্টে যায় পোশাকের ধরন। তাই শীত থেকে বাঁচতে আর নিজের স্টাইল পরিবর্তন করার সুযোগ পান সবাই। পুরনো পোশাকগুলোর এ মৌসুমে পরিবর্তন আসে শীতের পোশাক দিয়ে।

জিন্স, বিভিন্ন ডিজাইন করা সোয়েটার, চাদর ছাড়াও এখন হালফ্যাশনে যুক্ত হয়েছে বিভিন্ন স্টাইলের, বিভিন্ন রঙের মাফলার আর স্কার্ফ ।এটি যেমন বাইরের ধুলাবালি থেকে রক্ষা করে তেমনি ফ্যাশনের অনুষঙ্গ হিসেবেও নতুন মাত্রা যোগ করে। স্কার্ট, টপস কিংবা ফতুয়া যা-ই হোক না কেনো এর সঙ্গে মিলিয়ে মাফলার ও স্কার্ফ ব্যবহার করলে পোশাকে আসে ভিন্নতা।

চলুন শিখে নেই মাফলার বা স্কার্ফ পরার কয়েকটি পদ্ধতি—

একটি স্কার্ফ গলার পিছনে নিয়ে এর একপাশ বড় আরেকপাশ ছোট নিয়ে যে পাশটা বড় সেটা দুবার পেঁচিয়ে নিন। এরপর তার একপাশ ঘুরিয়ে পিছনে আটকিয়ে দিন। আবার আয়নাতে দেখে অ্যাডজাস্ট করে নিন।

scurf wearing style

একটি স্কার্ফ বা মাফলার একবার পেঁচিয়ে নিন। আবার মাঝের গোল অংশটি পেঁচিয়ে এর ভিতর মাফলারের এক পাস ঢুকিয়ে দিন এবং আরেক পাশ ঢুকিয়ে বাইরের দিকে বের করে রাখুন। আয়নায় দেখে নিজের মত সমন্বিত করে নিন। নিচের চিত্রটি দেখুন।

 

scurf wearing style 2

একটি মাফলার ভাজ করে গলার পিছনে নিন। এরপর একপাশের খোলার অংশের একটি অংশ গোল অংশের ভিতর ঢুকিয়ে দিন। এবার এটি একটি প্যাঁচ দিয়ে আরেকটি অংশ এতে ঢুকিয়ে দিন।

 

scurf wearing style 3

 

একটি বড় স্কার্ফ গলায় ফুল করে গিঁট দিয়ে নিন এবং এটি বাঁকা করে এক পাশে রেখে দিন। এতে দেখতেও ভালো লাগবে আর স্কার্ফের ডিজাইনটিও ফুটে উঠবে।

scurf wearing style 4

একটি বড় স্কার্ফ নিয়ে গলায় হাল্কা একটি গিঁট দিন। এরপর এর নিচের অংশটি আবার ঘুরিয়ে আনুন। অ্যাডজাস্ট করে নিন।

 

scurf wearing style 5

একটি চারকোণা স্কার্ফ নিন। আবার এটি কোণাকোণি ভাঁজ করে গলায় একবার পেঁচিয়ে নিন। খেয়াল রাখবেন মাঝের কোণাটি যেন গলার মাঝে থাকে। এতে দেখতে ভালো লাগবে।

scurf wearing style 6

একটি চওড়া মাফলার গলায় ভাঁজ করে নিয়ে একপাশের খোলা অংশটি আরেকপাশের ভিতরে ঢুকিয়ে দিন। এরপর কাঁধের দুপাশে ছরিয়ে দিন। এতে শীত কম লাগবে আর দেখতেও চমৎকার লাগবে।

 

scurf wearing style 7

এছাড়া শুধু গলায় না,চুল রক্ষার জন্যও স্কার্ফ অনেক উপকারী। এটা চুলেও বিভিন্নভাবে পরা যায়। আরও অনেক রকমভাবে স্কার্ফ পরা যায়।

কোথায় পাওয়া যাবে?

রাজধানীর নিউমার্কেট, চাঁদনী চক, বঙ্গবাজারসহ যে কোনো শপিং সেন্টার এবং সুপারশপগুলোতে পাওয়া যায় পছন্দসই মাফলার ও স্কার্ফ।

বিভিন্ন স্টাইলে স্কার্ফ পরে ব্যবহার করেই দেখুন, আপনার সৌন্দর্য অনেকটাই বেড়ে যাবে!

'সবধরনের ভিডিও রেসিপি দেখতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুণ!'


বিঃ দ্রঃ মজার মজার রেসিপি ও টিপস, রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি রমণী



Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বোচ্চ পঠিত

BD Romoni YouTube Channel
To Top