ফ্যাশন

খোঁপা বাঁধার কিছু হেয়ার স্টাইল দেখে নিন

খোঁপা বাঁধার কিছু হেয়ার স্টাইল দেখে নিন

বিভিন্ন পার্টি বা বিয়ের অনুষ্ঠানে গর্জিয়াস মেকাপের সাথে খোঁপা না করলে যেন সাজটাই অপূর্ণ রয়ে যায়। এছাড়াও যাদের চুল বেশ লম্বা তারা প্রায়ই বিপাকে পড়ে যান কীভাবে চুল বাঁধবেন সেটা নিয়ে। তাই আজ আপনাদের জন্য খোঁপা করার কয়েকটি স্টাইল দেখান হল। বাসায় কয়েকবার ভালো মত চেষ্টা করলে খোঁপা বাঁধার এই গর্জিয়াস স্টাইলগুলো রপ্ত করে নিতে পারবেন খুব সহজেই।

হেয়ার স্টাইল ১

image02

– প্রথমেই একটু উঁচু করে একটি পনি টেইল বাঁধুন। এবার স্পঞ্জের একটি মোটা ব্যান্ড নিয়ে বাঁধা চুলের মধ্যে ঢুকান। এটি মার্কেটে কিনতে পাবেন অথবা মোজা কেটেও বানাতে পারেন। একটি মোজার আটকানো অংশটুকু কাঁচি দিয়ে কেটে সেটি শেষ পর্যন্ত মুড়িয়ে নিলেই হয়ে যাবে এটি।

– এবার স্পঞ্জ বা মোজার ব্যান্ডটি চুলের শেষ প্রান্তের দিকে নিয়ে চুলের আগা ব্যান্ডটির ভিতর দিয়ে ছবির মত করে ঢুকান এবং ব্যান্ডটি ধরে ধীরে ধীরে চুলের সাথে শেষ পর্যন্ত মোড়াতে থাকুন। এই জায়গাটা খুব সতর্কতার সাথে করতে হবে। প্রথমবারেই হবে না, ধৈর্য নিয়ে আগে কয়েকবার চেষ্টা করুন।

02

– মোড়ানো শেষ হলে খোঁপার চারপাশে সমান ভাবে চুল গুলো সাজিয়ে নিন এবং খোঁপার নীচে কতগুলো হেয়ার ক্লিপ দিয়ে চুলের সাথে ভালো মত আটকে নিন যাতে খোঁপাটা ভালো মত চুলের সাথে আটকে থাকে।

image08

– কোন পার্টিতে বা ওয়েস্টার্ন ড্রেসের সাথে করে নিতে পারেন এই খোঁপাটি। চাইলে খোঁপার পাশে কোন কাপরের ফুল বা বো ক্লিপ লাগিয়ে নিতে পারেন।

image09

হেয়ার স্টাইল ২

– প্রথমেই সব চুল ভালো ভাবে আঁচড়ে নিন। সামনে যদি ব্যাংস বা লেয়ার স্টাইলে চুল কাটা থাকে তাহলে সেই চুল গুলো বাদ দিয়ে মাথার মাঝখানের চুল গুলোর কিছু নিয়ে বেণী করা শুরু করুন।

image00

– একদম শেষ পর্যন্ত বেণী করা শেষে একটি ইলাস্টিকের ব্যান্ড দিয়ে চুল আটকে নিন। বেণীটা আরেকটু আকর্ষণীয় করে তুলতে বেণীর প্রথম থেকে শুরু করে মাঝখান পর্যন্ত দুই দিক থেকে হালকা টান দিন। এতে বেণীতে ফোলাভাব আসবে।

image01

– এবার পেছনের চুলগুলো প্রথমে একটি চিকন রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন। খোঁপা করার জন্য যে মোটা স্পঞ্জ ব্যান্ড পাওয়া যায় সেটি বাঁধা চুলের ভিতর দিয়ে ঢুকান।

05

– বাঁধা চুল গুলো এবার খোঁপা করতে হবে। তার আগে চিরুনি দিয়ে চুল হালকা ভাবে টিজ করে নিন যাতে খোঁপা করার পর চুল গুলো ফুলে থাকে। আপনার চুল যদি ছোট হয়ে থাকে তবে চুল একবার মোড়ালেই হবে এবং শেষে ভালো মত ক্লিপ দিয়ে চুল গুলো আটকে নিবেন, আর যদি বড় চুল হয় তাহলে প্রথম যে খোঁপা বাঁধার স্টাইলটি দেখান হয়েছে সেটি অনুসরণ করুন।

image04

– চুল যদি সামনে ব্যাংস/লেয়ার স্টাইলে কাটা থাকে তবে এই স্টাইলটি বেশ মানিয়ে যাবে। বড় বা ছোট সব ধরনের চুলেই করতে পারবেন এটি।

image05

হেয়ার স্টাইল ৩

– চুল ভালো মত আঁচড়ে নিয়ে পেছনে উঁচু করে দুইটি পনি টেইল বাঁধুন। এবার চুলে হেয়ার ক্রিম লাগিয়ে এরপর প্রত্যেকটি পনি টেইল দুই অংশে ভাগ করুন এবং দড়ির মত করে প্যাঁচাতে থাকুন। একদম শেষে একটি চিকন হেয়ার ব্যান্ড লাগিয়ে নিন।

image07

– এবার প্যাঁচানো চুল গুলো হাত দিয়ে যতটা সম্ভব হালকা করুন, এতে খোঁপা ফোলা এবং সুন্দর দেখাবে। ডান দিকের প্যাঁচানো বেণীটা উপরের দিক দিয়ে এনে পেচিয়ে শেষের অংশে একটি হেয়ার ক্লিপ ভালো মত লাগিয়ে দিন যাতে খোলার সম্ভাবনা না থাকে।

image10

– আবার বাম দিকের প্যাঁচানো বেণীটা ঘুরিয়ে মাঝখানে ক্লিপ দিয়ে এমন ভাবে আটকান যাতে পেছনের সিঁথি দেখা না যায়।

3 NO STY

– খোঁপাটা ভালো মত সেট করে নীচ দিয়ে হেয়ার ক্লিপ লাগান এবং খোঁপার উপর হেয়ার স্প্রে করুন।

SP

– আপনার পছন্দের যেকোন ফুল খোঁপার পাশে লাগিয়ে নিয়ে এর সৌন্দর্য বাড়িয়ে দিতে পারেন অনেকখানি। ব্যাস, এবার আপনি বাইরে যাওয়ার জন্য তৈরী।

'বাসার বাজার করেছেন তো? বাজার করুন চালডালে - সময় বাচাঁন, খরচ বাচাঁন। সেরা দামে সবকিছু মাত্র এক ঘন্টায়।'


বিঃ দ্রঃ মজার মজার রেসিপি ও টিপস, রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি রমণী



Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বোচ্চ পঠিত

BD Romoni YouTube Channel
To Top