জানা-অজানা

ব্লাড গ্রুপ দেখে জেনেনিন আপনার যে রোগ বেশি হওয়ার সম্ভাবনা আছে

ব্লাড গ্রুপ দেখে জেনেনিন আপনার যে রোগ বেশি হওয়ার সম্ভাবনা আছে

মানুষ এত দিন রক্তের গ্রুপ পজিটিভ না নেগেটিভ সেই নিয়েই বেশি মাথা ঘামাতো। বিশেষ করে বিয়ের ক্ষেত্রে রক্তের গ্রুপ ম্যাচিং অনেক গুরুত্বপূর্ণ বিষয়। কারণ এর সঠিক ম্যাচিংয়ের ওপরই নির্ভর করে পরবর্তী প্রজন্মের সুস্থতা।

আমাদের এনড্রয়েড মোবাইল এপস। বাছাই করা সেরা ১০১ পিঠার রেসিপি। ডাউনলোড করতে এখানে ক্লিক করুণ!

এছাড়া যদি হয় ‘ও’ নেগেটিভ তাহলে তো বড় অসুখ সহজেই হামলা করে বসতে পারে। তাই ‌’ও’ নেগেটিভ গ্রুপের মানুষকে আগে থেকেই অতিরিক্ত সচেতন থাকতে হয়। তবে শুধু নেগেটিভ বা পজেটিভ নয়, ‘এ’, ‘বি’, ‘ও’ এবং ‘এবি’ গ্রুপের ওপরও নির্ভর করে নানা রোগের ধরণ ও প্রবণতা। আসুন জেনে নিই কোন গ্রুপের রক্তবহনকারীকে কোন কোন রোগ থেকে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে।

‘এ’ গ্রুপ

রোগের সম্ভাবনা: এই গ্রুপের রক্তের মানুষের ক্যান্সারের সম্ভাবনা বেশি রয়েছে। যেমন অগ্নাশয়ের ক্যান্সার এবং লিউকোমিয়া। এমনকী গুটি বসন্ত এবং ম্যালেরিয়াতেও আক্রান্ত হতে পারেন।

‘বি’ গ্রুপ –

রোগের সম্ভাবনা: এই গ্রুপের রক্ত যদি আপনার হয় তা হলে সাবধান। কারণ, এই গ্রুপের ক্ষেত্রে ১১% হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা।

‘এবি’ গ্রুপ –

রোগের সম্ভাবনা: এই ক্ষেত্রে হৃদরোগের সম্ভাবনা ২৩%। এই গ্রুপের রক্ত Blood group যাঁদের আছে ভবিষ্যতে তাঁদের বাক্ সমস্যা হতে পারে। মুখের স্নায়ু বা পেশী বিকল হয়ে যেতে পারে। হতে পারে স্বরযন্ত্রের সমস্যা। সমস্যা হতে পারে স্মৃতিতেও।

‘ও’ গ্রুপ –

রোগের সম্ভাবনা: এই গ্রপের মানুষেরা মিশ্র প্রকৃতির। এঁদের আলসার হওয়ার সমূহ সম্ভাবনা। সম্ভাবনা রয়েছে কলেরারও। তবে এই গ্রুপের রক্তের Blood group মানুষের নিশ্চিন্ত হওয়ারও বেশ কিছু কারণ রয়েছে। অগ্নাশয় ক্যান্সার এবং ম্যালেরিয়া হওয়ার সম্ভাবনা এদের প্রায় নেই বললেই চলে।

জনসচেতনতায় শেয়ার করুন৷

'সবধরনের ভিডিও রেসিপি দেখতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুণ!'


বিঃ দ্রঃ মজার মজার রেসিপি ও টিপস, রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি রমণী



সর্বোচ্চ পঠিত

BD Romoni YouTube Channel
To Top