ব্যক্তিগত

যদি সন্তান চান, এই তিন দিন মিলন একেবারেই নয়!

যদি সন্তান চান, এই তিন দিন মিলন একেবারেই নয়!

প্রাচীন ভারতে সন্তানজন্মকে ঘিরে আবর্তিত হত বেশ কিছু সংস্কার। এদের এক কথায় ‘কুসংস্কার’ বলে উড়িয়ে দেওয়াও যায়নি দীর্ঘ কালপর্বে। এই সংস্কারগুলি সাধারণত ‘গর্ভসংস্কার’ নামে পরিচিত ছিল। গর্ভদশা থেকেই জ্যোতিষশাস্ত্রবিদরা জাতকের ভবিষ্যৎ সম্পর্কে গণনা শুরু করতেন। অনেকে আবার এমন মতও পোষণ করতেন যে, গর্ভদশারও আগে সন্তান সম্পর্কে যখন দম্পতিরা ভাবনা শুরু করেন, সেই দিন থেকেই সেই সন্তানের ভাগ্য নির্ধারণ করা সম্ভব।

আমাদের এনড্রয়েড মোবাইল এপস। বাছাই করা সেরা ১০১ পিঠার রেসিপি। ডাউনলোড করতে এখানে ক্লিক করুণ!

বিষয়টা ঘোর রহস্যময়। কিন্তু গর্ভসংস্কার অনুযায়ী, যে কোনও দিনে গর্ভধারণ কিন্তু বিপদ ডেকে আনতে পারে। এই সংস্কারের প্রবক্তারা শাস্ত্রেই (বিস্তর শাস্ত্রে এর উল্লেখ রয়েছে। রয়েছে বাৎস্যায়ন-পূর্ববর্তী কামশাস্ত্রকারদের অনেকের রচনাতেও) জানিয়েছেন, সপ্তাহের তিনটি দিন সন্তানধারণের অভিপ্রায়ে মিলিত না-হওয়াই ভাল।

তাঁরা জানাচ্ছেন—

• মঙ্গলবার সন্তানধারণের উদ্দেশ্যে মিলিত হলে সন্তানের উপরে মঙ্গলের প্রভাব পড়বে। ভবিষ্যতে সেই সন্তানের নিষ্ঠুর ও হিংস্র মনোভাবাপন্ন হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে।

• শনিবার সন্তান-কামনায় মিলিত হলে শনির প্রকোপে সন্তানের মধ্যে নেতিবাচক প্রবণতা দেখা দিতে পারে। সন্তানের অঙ্গহানিও ঘটতে পারে।

• রবিবার দিনটিকে অনেক শাস্ত্রই কোনও কিছু আরম্ভের ব্যাপারে এড়িয়ে চলতে বলে। এদিন সন্তান-কামনায় কেউ যদি মিলিত হন, তবে তাঁর সন্তানের উপরে রবি বা সূর্যের প্রভাব থাকবে বিপুল পরিমাণে। ফলে তারা ভবিষ্যতে প্রবল ক্রোধী হয়ে উঠতে পার। এবং তাদের হৃদযন্ত্র-ঘটিত সমস্যা দেখা দিতে পারে।

'সবধরনের ভিডিও রেসিপি দেখতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুণ!'


বিঃ দ্রঃ মজার মজার রেসিপি ও টিপস, রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডি রমণী



সর্বোচ্চ পঠিত

BD Romoni YouTube Channel
To Top